এন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস

এন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রী অ্যাপ : বর্তমান সময়ে ইন্টারনেট এবং ডিজিটাল টেকনোলজি আমাদের অনেক এডভান্স করে দিয়েছে।

কারণ আজ থেকে কয়েক বছর আগে, মোবাইলের সাধারণ ভয়েস কল ছাড়া অন্য কোনো বড় কাজ করা যেত না।

কিন্তু বর্তমান সময়ে আমরা যখন এন্ড্রয়েড মোবাইল ফোন গুলো ব্যবহার করা শুরু করেছে। তখন থেকেই নিজের প্রিয় বন্ধু বান্ধবী এছাড়া, নিজের আত্মীয় স্বজনদের সাথে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে ভিডিও কলিং এর মাধ্যমে কথা বলার সুযোগ সৃষ্টি হয়ে গেছে।

এন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস
এন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস

বর্তমান যুগে মোবাইল থেকে ফ্রিতে ভিডিও কল করা। এত সহজ হয়ে গেছে, ইন্টারনেট এবং কিছু ফ্রি ভিডিও চ্যাটিং অ্যাপ এর জন্য।

তাই আজ আমি আমাদের এই পোস্টে আপনাকে জানিয়ে দেবো। এন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করার অ্যাপস সম্পর্কে।

আপনার কাছে যদি একটি এন্ড্রয়েড মোবাইল ফোন থাকে। এবং মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করেন তাহলে আপনি নিচে দেওয়া অ্যাপ গুলো সম্পর্কে জেনে নিতে পারেন।

কারণ আপনি যদি এন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করতে চান। এবং ফ্রী ডাউনলোড করতে চান, তাহলে আপনাকে অবশ্যই একটি এন্ড্রয়েড স্মার্ট মোবাইল ফোন ব্যবহারকারী হতে হবে।

এছাড়া আপনার মোবাইল যদি এন্ড্রয়েড থাকে, সেক্ষেত্রে আপনি যার কাছে ভিডিও কল করবেন। তার কিন্তু একটি অ্যান্ড্রয়েড মোবাইল থাকতে হবে এবং সেখানে একটি ভিডিও কলিং অ্যাপ থাকতে হবে।

তো এখন চলন সময় নষ্ট না করে জেনে নেয়া যাক। মোবাইলে ফ্রি তে ভিডিও কল করার জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ সম্পর্কে।

আরো দেখুনঃ

এন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস

এন্ড্রয়েড মোবাইলের জন্য আমরা অনেক গুলো ভিডিও কলিং অ্যাপ ব্যবহার করতে পারব। তবে আমরা যে সকল অ্যাপ এর বিষয়ে বলব সেগুলো লোকেরা অনেক পছন্দ করে, মানে সকলেই এই অ্যাপ গুলো ব্যবহার করে একে অপরের সাথে যোগাযোগ স্থাপন করার জন্য।

আপনি যখন আমাদের দেওয়া এন্ড্রয়েড মোবাইলের ভিডিও কলিং অ্যাপ ডাউনলোড করবেন। তখন আপনাকে অবশ্যই গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে।

আর সেই ভিডিও কল অ্যাপ গুলো ব্যবহার করে, আপনারা সহজেই ইন্টারনেট কানেকশন ব্যাবহার করে হাই কোয়ালিটির ভিডিও ফুটেজে কথা বলতে পারবেন।

ভিডিও কল করার অ্যাপস

আমি প্রথমে আপনাকে যে ভিডিও কল অ্যাপ সম্পর্কে জানাবো। সে বিষয়ে জানতে নীচে দেয়া তথ্যগুলো ধাপে ধাপে অনুসরণ করুন।

এই ভিডিও কল অ্যাপটি ডাউনলোড করার জন্য আপনাকে সরাসরি গুগল প্লে স্টোরে যেতে হবে। আর সব থেকে মজার বিষয় হচ্ছে আপনারা এই অ্যাপটি একদম বিনা মূল্যে পেয়ে যাবেন।

কিন্তু আপনি যদি এই অ্যাপটি আপনাকে এন্ড্রয়েড মোবাইলে ভিডিও কল করার জন্য, ব্যবহার করতে চান? সে ক্ষেত্রে আপনি যার কাছে, ভিডিও কল করবেন তার মোবাইলেও কিন্তু এই অ্যাপটি থাকতে হবে না হলে কিন্তু কল যাবে না।

দুই জনের মোবাইলে যখন এই অ্যাপটি ইন্সটল করা থাকবে। তখন যে কেউ কল করলে সে কলটি ভিডিও আকারে চলে যাবে। এক্ষেত্রে অবশ্যই ইন্টারনেট কানেকশন চালু থাকতে হবে।

আপনার জন্য আরো লেখাঃ

WhatsApp Messenger

হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার বর্তমান সময়ের মোবাইলেই রয়েছে। কিন্তু যারা অনলাইনে কম ঘাটাঘাটি করেন তারা হয়তো এই ভিডিও কল অ্যাপটি ব্যবহার করেন না।

আপনি যদি হোয়াটসঅ্যাপ অ্যাপটি একবার ব্যবহার করেন তাহলে এখানে সকল মজা নিতে পারবেন। বিশেষ করে আপনি যদি মোবাইলে হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার অ্যাপ টি ইন্সটল করেন। তাহলে আপনার কম্পিউটার দিয়ে কানেক্ট করে সহজেই ব্যবহার করতে পারবেন।

আর এই হোয়াটসঅ্যাপ অ্যাপটি আপনারা সরাসরি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন। হোয়াটসঅ্যাপ অ্যাপটি ব্যবহার করে আপনারা অনেক ধরনের সুবিধা ভোগ করতে পারবেন। যেমন- টেক্সট মেসেজ, অডিও কল, ভিডিও কল ইত্যাদি।

আপনি যদি সকল সুবিধা একসাথে পেতে চান। তাহলে অবশ্যই আপনার উচিত হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার আপনার মোবাইলে ইন্সটল করা।

Google Duo

Google Duo হচ্ছে শুধুমাত্র একটি ভিডিও কল করার অ্যাপস। গুগোল দ্বারা নির্মিত এবং এইচডি কলিং এর জন্য Google Duo অনেক জনপ্রিয়।

Google Duo আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে কম্পিউটারে এবং ট্যাবলেটে সহজে ব্যবহার করতে পারবেন ভিডিও কল করার জন্য।

এই অ্যাপ দিয়ে ভিডিও কল করার, পাশাপাশি আপনি যেকোন ভিডিও রেকর্ড করে সে ভিডিও মেসেজে পাঠিয়ে দিতে পারবেন।

আপনি যদি ভিডিও কল করার জন্য এই অ্যাপটি ডাউনলোড করতে চান তাহলে আপনাকে অন্যান্য অ্যাপ এর মত সরাসরি গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে।

আর সেখানে গিয়ে আপনাকে সার্চ করতে হবে Google Duo. তারপর আপনার সামনে এপ্রিল চলে আসবে আপনি সরাসরি ইনস্টল বাটনে ক্লিক করে আপনার মোবাইলে সেভ করে নিবেন।

IMO

ভিডিও কল করার জন্য অনেক পুরাতন একটি অ্যাপস ইমো। ইমু অনেক পরিচিত একটি অ্যাপ। ইমো মেসেঞ্জার মানুষদের মধ্যে অনেক ব্যবহৃত হয়ে যাচ্ছে ভিডিও কলিং করার পাশাপাশি চ্যাটিং এবং ফাইল শেয়ারিং করা অনেক সহজ।

এখানে আপনি ভিডিও কলে কথা বলতে পারবেন হাই কোয়ালিটি ভিডিওতে এবং ভয়েস কল অনেক সুন্দর হয়ে থাকে।

আপনার মোবাইলে যদি ইমো অ্যাপ্স টি ব্যবহার করতে চান সেক্ষেত্রে আপনাকে সরাসরি গুগল প্লে স্টোরে যেতে হবে।

আর সেখানে গিয়ে- IMO লিখে সার্চ করার সাথে সাথে আপনার সামনে চলে আসবে। আপনি সরাসরি ইনস্টল বাটনে ক্লিক করে দিবেন তাহলেই আপনার মোবাইলে সেটি যুক্ত হয়ে যাবে।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা আজ আমাদের এই পোস্টে আপনাকে জানিয়ে দেওয়া আন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রী অ্যাপ সম্পর্কে।

আপনি যদি এন্ড্রয়েড মোবাইল ব্যবহারকারী হয়ে থাকেন। তাহলে আপনার মোবাইলে অবশ্যই একটি ভালো ভিডিও কলিং অ্যাপ ইন্সটল করে রাখতে হবে।

এন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস এন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস এন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস

আপনারা শেয়ার ব্যবহার করে সহজেই আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের সাথে। যে কোন প্রান্ত বসবাস করা মানুষদের সাথে সহজেই ভিডিও কলে সরাসরি কথা বলতে পারবেন।

এন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস এন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস এন্ড্রয়েড মোবাইল থেকে ভিডিও কল করার ফ্রি অ্যাপস

আমাদের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো অবশ্য একটি কমেন্ট আশা করছি। বিশেষ করে আমাদের ওয়েবসাইট থেকে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পড়তে ভিজিট করুন ধন্যবাদ।

Leave a Comment