এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম ২০২৩

এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম ২০২৩

বর্তমান সময়ে টাকা লেনদেন করার সবথেকে সহজ ও জনপ্রিয় মাধ্যম হচ্ছে এটিএম বুথ। এটিএম বুথ এ টাকা পয়সা জমা রেখে আপনি যে কোন এটিএম মেশিন থেকে, আপনার প্রয়োজন মত টাকা তুলতে পারবেন।

বর্তমান সময়ে আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছে। যারা এটিএম বুথ থেকে টাকা তোলার সঠিক নিয়ম টা পর্যন্ত জানে না।

তাই আজ আমাদের এই আর্টিকেল আপনাকে জানিয়ে দিতে এসেছি, এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম সম্পর্কে।

আপনি যদি আমাদের এই আর্টিকেলটি সম্পূর্ণভাবে পড়েন। তাহলে আশা করা যায় আপনিও সহজে এটিএম বুথ থেকে টাকা তুলতে পারবেন কারও সহযোগিতা ছাড়াই।

এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম ২০২৩
এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম ২০২৩

বর্তমানে অনেক বয়স্ক রয়েছে যারা বিভিন্ন ব্যাংকের মাধ্যমে অ্যাকাউন্ট তৈরি করে। এবং সেখানে একটি এটিএম কার্ড করে নেন।

কিন্তু তাদের মধ্যে অনেক বয়স্ক লোক রয়েছে। যারা নিজের এটিএম কার্ড দিয়ে টাকা তোলার সঠিক নিয়মে জানে না। যে তারা অন্য লোকের সহায়তা নিয়ে টাকা উত্তোলন করে।

এরকম ভাবে অনেক লোক তাদের পিন নাম্বার অন্য লোকের জানিয়ে দেয়। সে কারণে তারা অনেক সময় বিপদে পড়ে যায়।

আপনি যদি আমাদের আর্টিকেলটি পড়েন তাহলে, এটিএম কার্ড থেকে টাকা তোলার পদ্ধতি নিয়ে আপনাকে আর চিন্তা করতে হবে না।

আমরা এমন একটি সহজ প্রক্রিয়া বলে দিব, যে প্রক্রিয়া অনুসরণ করে। আপনারা যে, কোন এটিএম মেশিন থেকে একই নিয়মে টাকা তুলতে পারবেন।

একটি এটিএম বুথ থেকে টাকা তোলা অনেক সহজ একটি কাজ। আপনি একবার সেই নিয়মটি মেনে। শুধু এটিএম কার্ড নয়, আপনি যে কোনো কার্ড ব্যবহার করে, টাকা উত্তোলন করতে পারবেন, একই নিয়ম অনুযায়ী।

আমরা অনলাইনে ঘাটাঘাটি করে জানতে পারি, অনেক মানুষ এটিএম বুথ থেকে টাকা তোলার সঠিক নিয়ম জানে না।

সেই জন্য, তারা বিভিন্ন ভাবে অনলাইন সার্চ করে জানার চেষ্টা করে। যে, এটিএম বুথ থেকে কিভাবে টাকা তুলতে হয়। বা এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম কি?

তাই এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম জানাতে আমরা এই আর্টিকেলটি প্রস্তুত করেছি। এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম জানানোর পাশাপাশি আমরা এখানে আপনাকে জানিয়ে দেবো এটিএম এর পূর্ণরূপ কি?

তো চলুন জেনে নেয়া যাক এটিএমের নাটক সম্পর্কে। এটিএম এর পূর্ণরূপ অটোমেটিক টেলার মেশিন।

আরো পোস্ট আপনার জন্যঃ

এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম ২০২৩

আপনি যদি এটিএম কার্ড দিয়ে টাকা তুলতে চান। তাহলে আপনার এলাকায় যে ,কোনো এটিএম বুথ এর লোকেশন এ যেতে হবে। তারপর সেখান থেকে আপনারা কার্ড ব্যবহার করে সহজেই টাকা তুলতে পারবেন।

যারা এটিএম কার্ড ব্যবহার করে তাদের সকলের কিন্তু একটি ব্যাংক অ্যাকাউন্ট আছে। আপনি যখন কোন ব্যাংক একাউন্ট তৈরি করতে যাবেন।

তখন আপনাকে একটি ডেবিট কার্ড প্রদান করা হবে। সে কার্ড ব্যবহার করে এটিএম বুথ থেকে টাকা তুলে নিতে পারবেন।

বর্তমান ডিজিটাল হওয়ার ফলে, মানুষ হতে চেক দিয়ে টাকা তোলার বিকল্প হিসেবে এটিএম বুথ ব্যবহার করে থাকে। এর কারণ হচ্ছে, ব্যাংকে টাকা তুলতে গেলে, অনেক সময় দেখা যায়, লম্বা লাইনে দাঁড়িয়ে টাকা তুলতে হয়।

তাই এই সমস্যার সম্মুখীন হতে না চাওয়াই লোকেরা এটিএম বুথ ব্যবহার করে থাকে। সরাসরি সেখানে একটি কার্ড ব্যবহার করে তাদের প্রয়োজনীয় টাকা তুলতে পারে।

চলন সময় নষ্ট না করে এখন জেনে নেয়া যাক এটিএম বুথ থেকে টাকা তোলার সঠিক নিয়ম সম্পর্কে।

এটিএম বুথ থেকে টাকা তোলার সহজ নিয়ম

আপনার যদি কোন ব্যাংক হতে এটিএম কার্ড, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড ইত্যাদি কার্ড গ্রহণ করে থাকেন। তবে আপনি এটিএম বুথ থেকে সহজে টাকা উত্তোলন করতে পারবেন।

আমাদের এই আর্টিকেলের আজ আপনাকে ইসলামী ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তোলার সহজ নিয়ম সম্পর্কে জানাব।

কিন্তু আপনি যদি অন্য কোন ব্যাংকের যেমন- ডাচ-বাংলা ব্যাংক বা অন্যান্য ব্যাংক থেকে। এটিএম বুথ ব্যবহার করে, টাকা উত্তোলন করতে চান। ঠিক একই নিয়মে আপনারা এটিএম বুথ থেকে টাকা তুলতে পারবেন।

ইসলামী ব্যাংক থেকে এটিএম বুথ থেকে টাকা তোলার জন্য আপনাকে প্রথমে, আপনার নিকটবর্তী কোন ইসলামী ব্যাংকের বুথে পৌঁছাতে হবে।

আপনি যে জায়গায় বসবাস করেন সেখানে আশেপাশে কোন এটিএম বুথ না থাকলে। আপনি সরাসরি গুগলে সার্চ করে জেনে নিতে পারবেন, আপনার এলাকায় কোথায় এটিএম বুথ আছে।

আপনি এটিএম বুথ খুঁজে নেওয়ার পরে, সরাসরি সেখানেই চলে যাবেন। আর এটিএম বুথ থেকে টাকা তোলার জন্য, আপনার সাথে অবশ্যই কার্ড নিয়ে যেতে হবে।

আরো দেখুনঃ

এটিএম বুথ থেকে টাকা তোলার জন্য আপনার সকল প্রস্তুতি থাকলে। আপনি নিচের ধাপ গুলো অনুসরণ করে, আপনারা যেকোনো কার্ড ব্যবহার করে টাকা তুলতে পারবেন যেমনঃ-

  • আপনাকে প্রথমে এটিএম বুথ এর রুমে যেতে হবে।
  • এরপরে আপনার এটিএম কার্ড মেশিন এর নির্দিষ্ট জায়গায় প্রবেশ করাতে হবে।
  • তারপর এটিএম কার্ড এর যে চার ডিজিটের পিন আছে সেটি যুক্ত করতে হবে।
  • এরপরে আপনার সামনে কিছু অপশন দেওয়া হবে সেখান থেকে Cash Withdrawal এ করতে হবে।
  • তারপর আপনি কার থেকে কত টাকা উত্তোলন করবেন, তারপরে পরিমান টি টাইপ করবেন।
  • এরপরে আপনার প্রয়োজনমতো টাকার সংখ্যা যেমন- 500/-, 1,000/-, 5,000/- বা 10,000/- ইত্যাদি পরিমাণে টাকা তুলতে পারেন।
  • তারপর কিছু সময় অপেক্ষা করে আপনার এটিএম বুথ থেকে একটি নির্দিষ্ট জায়গা দিয়ে আপনার সিলেক্ট করা টাকাগুলো বের হতে থাকবে।
  • এরপরে টাকা হাতে নেওয়ার পর আপনি এটিএম মেশিনের স্ক্রিনে দেখতে পারবেন। আপনাকে বলা হবে আপনি কি আরও টাকা তুলতে চান, তারপর আরো দুটি অপশন দেখাবে যেমন- হ্যাঁ এবং না। আপনি যদি নির্দিষ্ট পরিমাণের টাকা তোলার পরে আরো টাকা তুলতে চান তাহলে হ্যাঁ অপশনে ক্লিক করবেন। আর যদি আপনি কোন টাকা না তুলতে চান তাহলে না অপশনে ক্লিক করবেন।
  • সর্বশেষ আপনার টাকা তোলা শেষ হয়ে গেলে এটিএম মেশিনে যে কার্ড টি প্রবেশ করেছিলেন সেটি বের করে নিবেন।

ব্যাস এই পর্যন্ত কাজ যদি আপনি সম্পন্ন করতে পারেন। তাহলে যে কোনো কার্ড থেকে যে, কোনো এটিএম বুথ থেকে আপনারা সহজে টাকা তুলতে পারবেন।

আপনাকে শেষ মুহূর্তে আরও একটি কথা বলে যাচ্ছে সেটি হচ্ছে। আপনারা যে কোন এটিএম বুথ থেকে যে কোনো কার্ড ব্যবহার করে টাকা উত্তোলন করতে চাইলে। সর্বনিম্ন 500 টাকা উত্তোলন করতে হবে, এর নিচে আপনারা টাকা উইথড্র দিতে পারবেন না।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা আজ আমাদের এই পোস্টে আপনাকে জানিয়ে দেয়া হল। এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম সম্পর্কে। আমাদের আর্টিকেলটি পড়ে আপনার কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন।

বিশেষ করে আপনার বন্ধু বান্ধব যারা এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম জানে না তাদের কাছে আমাদের এই আর্টিকেলটি পৌঁছে দেওয়ার জন্য একটি শেয়ার করে দিবেন।

ট্যাগ- এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম ২০২৩ এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম ২০২৩ এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম ২০২৩ এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম ২০২৩ এটিএম বুথ থেকে টাকা তোলার নিয়ম ২০২৩

এছাড়া, আমাদের এই ওয়েবসাইট থেকে নতুন নতুন টিপস এন্ড ট্রিক্স পেতে নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।


Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *